প্রেমে-অপ্রেমে
- রফিক হাসান ২৮-০৪-২০২৪

১.
সমুদ্রের নীল হাওয়ায় উড়ে স্বপ্নডানার চিল
তোমার জোড়া ভুরুর সাথে দুরন্ত তার মিল,
ভালোবাসার বুকের ডানে মস্ত কালো তিল।

বা'দিকে কার বসতবাড়ি, দুয়ারে অাঁটা খিল?

২.
তোমার বসন্ত দিনে
আজ আমার হৃদয়ের শীত
আসঙ্গে আরক্ত করো
প্রণয়ের জাগাও সঙ্গীত।

৩.
স্বপ্নের পায়ের শব্দে সারারাত
জেগে থাকে ঘুমের শহর,
বৃষ্টির পাতার নিচে ভেজা চাঁদ
অপেক্ষায় হাজার বছর।

৪.
রাতের আকাশ শিউরে উঠে
দেখে চাঁদের নগ্ন বুক
ও নদী তোর ঢেউয়ের ডগায়
আমার মগ্ন-শয্যা হোক।

৫.
যে কথা বলোনি, জানে এই দেহ
বলেছো যা, জানে না আর তা কেহ।

৬.
বুকের কাছে মগ্ন আকাশ মেঘের আনাগোনা,
বাহুলগ্ন হয়েও তুমি কিছুই কি দেখলে না?

৭.
ধরো চলেই গেলে, ধরো আর এলে না ফিরে
স্বপ্নেও দিলে না ধরো দেখা--
শূন্য হয়ে, শূন্যে বেড়াবো, শূন্য'র মতো, একা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।